মুন্সীগঞ্জের সিরাজদিখানে সামাজিক সংগঠনের উদ্যোগে দুই কিলোমিটার রাস্তা সংস্কার

দৈনিক প্রেসনোট
আপডেটঃ ২৮ আগস্ট, ২০২২ | ৫:২৯ 10 ভিউ
দৈনিক প্রেসনোট
আপডেটঃ ২৮ আগস্ট, ২০২২ | ৫:২৯ 10 ভিউ
Link Copied!
মোঃসুমন হোসেন,মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধিঃ
মুন্সীগঞ্জের সিরাজদিখানে বাসাইল জাগরণী যুব সংঘ নামে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে দুই কিলোমিটার রাস্তা সংস্কার কাজ চলছে।উপজেলার বাসাইল ইউনিয়নের দিঘিরপার ও শীলবাড়ি এলাকায় এই রাস্তা সংস্কার কাজ করা হচ্ছে।রবিবার(২৮আগষ্ট)  সরোজমিন ঘুরে জানাযায়,দিঘীরপাড় ও শীলবাড়ি এলাকার রাস্তাটি কাচা মাটির হওয়ায় একটু বৃষ্টিতেই জলাবদ্ধতা সৃষ্টি হয়।এতে যানবাহন চালক,যাত্রী,শিক্ষক,শিক্ষার্থীসহ সাধারণ মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হয়। ইউনিয়নের এই রাস্তাটি সংস্কার অভাবে দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় রয়েছে।জনগণকে এ ভোগান্তির হাত থেকে রক্ষা করতে সংগঠনটির উদ্যোগে রাস্তায় ইট বিছিয়ে ও রাবিশ দিয়ে সংস্কার করা হয়।পথচারী কামরুল বলেন, বিগত ১০ বছর যাবত এই রাস্তার কোন কাজ হয়নি আমরা স্থানীয়ভাবে অনেকবার মেম্বার ও চেয়ারম্যানের কাছে গেছি কিন্তু কোন বরাদ্দ দেয়নি।কিছুদিন যাবত স্কুলের ছেলে মেয়েরা বৃষ্টির কারণে বাড়ি থেকে বের হতে পারে না এবং যারা বৃদ্ধ অসুস্থ তাদের চলাচলের উপক্রম থাকে না।আমাদের এলাকার সংগঠনের মাধ্যমে রাস্তাটি সংস্কার করেছে।তবে আমরা প্রশাসনের কাছে অনুরোধ জানাই আমাদের এলাকার অবহেলিত রাস্তা গুলি যেন স্থায়ীভাবে সংস্কার  করে।বাসাইল জাগরণী যুব সংঘের প্রধান  সমন্বয়ক আতিকুল ইসলাম আতিক বলেন, আমাদের সংগঠনের সকল সদস্যদের উদ্যোগে এবং এলাকাবাসি ও প্রবাসীদের সহযোগিতায় প্রায় ৩ লাখ টাকা ব্যয়ে ২ কিলোমিটার রাস্তা সংস্কারের কাজ করি।এই রাস্তাগুলো বর্ষা মৌসুমে চলার একেবারেই অনুপযোগী ছিল আমরা ইটভাটা থেকে ইটের রাবিশ ও ভাঙা ইট এনে মাটির উপরে প্রায় ২ ইঞ্চি পরিমাণ দিয়েছি।বর্তমান সময়ে সকলেই স্বাচ্ছন্দ্যে বৃষ্টির মধ্যে যাতায়াত করতে পারে।তবে এর সাথে প্রশাসনের সহযোগিতা পেলে রাস্তা সংস্কার কাজ আরো দ্রুতগতিতে ভালোভাবে করা যেত।

ট্যাগ:

বিরামপুরে এনজিও ভবন ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন

দৈনিক প্রেসনোট
আপডেটঃ ২৫ মার্চ, ২০২৩ | ৭:৪৩ 4 ভিউ
দৈনিক প্রেসনোট
আপডেটঃ ২৫ মার্চ, ২০২৩ | ৭:৪৩ 4 ভিউ
Link Copied!

মোঃ সাইফুল ইসলাম

স্টাফ রিপোর্টার

বিরামপুরে হিউম্যান রিসোর্সেস ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এইচ.আর.ডি.এফ) নামের একটি এনজিও’র অফিস ভাংচুর ও সম্পদ বিক্রির প্রতিবাদে সংস্থার সেক্রেটারীসহ স্থানীয় সদস্যরা শনিবার (২৫ মার্চ) মানববন্ধন করেছে।
শহরের বেলডাঙ্গায় সংস্থার কার্যালয়ের সামনে মানব বন্ধনে সংস্থার সেক্রেটারী বিশ্বনাথ তিগ্যা বলেন, পৌল চারোয়া তিগ্যা ১৯৯১ সালে সংস্থাটি চালু করেন। সেখানে সঞ্চয়, ঋণদান, কমিউিনিটি ডেভেলপমেন্ট ও যুব উন্নয়ন প্রশিক্ষণসহ বিভিন্ন্ ট্রেডে প্রশিক্ষণ দেওয়া হতো। ২০১০ সালে প্রতিষ্ঠাতা মারা গেলে সংস্থার কার্যক্রম বন্ধ হয়ে যায়। সংস্থার তৎকালীন পরিচালক লরেন্স বেক ব্যবস্থাপনা কমিটিকে না জানিয়ে সংস্থার বিভিন্ন সম্পদ বিক্রি করেছেন এবং বর্তমানে বিল্ডিং ভেঙ্গে ফেলছেন। এর প্রতিবাদে সংস্থার সেক্রেটারী থানায় অভিযোগ করেছেন এবং শনিবার মানববন্ধন করেছেন। মানববন্ধনে উপস্থিত ছিলেন, সভাপতি বাদল তিগ্যা, সেক্রেটারী বিশ্বনাথ তিগ্যা, দাতা নিকোলাস মিঞ্জ, কোষাধ্যক্ষ রজন মÐলসহ অন্যান্য সদস্যবৃন্দ।

বিজ্ঞাপন

ঘাটাইলে জমি সংক্রান্ত বিরোধে প্রকাশ্যে হত্যা

দৈনিক প্রেসনোট
আপডেটঃ ৯ মার্চ, ২০২৩ | ৯:৪৬ 22 ভিউ
দৈনিক প্রেসনোট
আপডেটঃ ৯ মার্চ, ২০২৩ | ৯:৪৬ 22 ভিউ
Link Copied!

মোঃ সবুজ সরকার সৌরভ,

ঘাটাইল(টাঙ্গাইল)প্রতিনিধিঃ
টাঙ্গাইলের ঘাটাইলে জমি সংক্রান্ত বিরোধের জেরে কহিনূর মিয়া (৪৫) নামের এক ব্যবসায়ীকে প্রকাশ্যে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে।০৮ মার্চ (বুধবার) সন্ধ্যায় উপজেলার উত্তর ধলাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তি ওই গ্রামের মৃত আব্দুল বাছেদের ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন ঘাটাইল থানার ওসি আজহারুল ইসলাম সরকার।

বিজ্ঞাপন

নিহতের পরিবার ও স্থানীয়রা জানান, উপজেলার উত্তর ধলাপাড়া গ্রামের সামী চৌধুরীর সঙ্গে কহিনূর মিয়ার জমি নিয়ে বিরোধ ছিল। সন্ধ্যার দিকে একই গ্রামের বাজেয়িদ, তারা মিয়া ও ইসমাইল কহিনূরকে ডেকে বায়েজিদের বাড়িতে নিয়ে য়ায়। সেখানে সামি চৌধুরীসহ তাদের সঙ্গে কহিনূরের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে মারপিটের ঘটনা ঘটে। এতে সে অসুস্থ হয়ে পড়লে স্থানীয়রা তাকে উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায় ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঘাটাইল থানার ওসি আজহারুল ইসলাম সরকার বলেন, জানতে পেরেছি জমি সংক্রান্ত বিষয় নিয়ে প্রতিপক্ষের আঘাতে কহিনূর নামের ওই ব্যক্তি মারা গেছেন। এখন পর্যন্ত কোনো লিখিত অভিযোগ পাইনি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিজ্ঞাপন

ঘাটাইলে হত্যাকারীর শাস্তির দাবিতে লাশ নিয়ে সড়ক অবরোধ

দৈনিক প্রেসনোট
আপডেটঃ ৯ মার্চ, ২০২৩ | ৯:৫৯ 15 ভিউ
দৈনিক প্রেসনোট
আপডেটঃ ৯ মার্চ, ২০২৩ | ৯:৫৯ 15 ভিউ
Link Copied!

মোঃ সবুজ সরকার সৌরভ,

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধিঃ
টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার ধলাপাড়ায় জমি সংক্রান্ত জেরে ব্যবসায়ী কূহিনূর মিয়া(৪৫) হত্যা কাণ্ডে জড়িত সামি চৌধুরীকে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে লাশ নিয়ে বিক্ষোভ, সড়ক অবরোধ করেছেন নিহতের স্বজনসহ এলাকাবাসী।

বৃহস্পতিবার (৯ মার্চ ) বিকেলে ধলাপাড়া-ঘাটাইল সড়কের গাঞ্জানা ব্রিজ মোড় এলাকার সড়কে অবস্থান নেন তারা। ঘন্টাব্যাপী স্থানীয় শত শত লোক সড়কে অবস্থানের পর আসামি গ্রেফতারের আশ্বাস দিয়ে সড়ক অবরোধ তুলে নেয়ার অনুরোধ করেন প্রশাসন।

বিজ্ঞাপন

এর আগে জমি সংক্রান্ত বিরোধের জেরে ব্যবসায়ী কহিনূর মিয়াকে পিটিয়ে হত্যার অভিযোগ তুলে পরিবার । গেল বুধবার সন্ধ্যায় উপজেলার উত্তর ধলাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তি ওই গ্রামের মৃত আব্দুল বাছেদের ছেলে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত লাশ দাফন করা হয়নি।

এদিকে ঘটনার পর ওইদিন রাতে নিহতের ছেলে জুয়েল রানা বাদী হয়ে একই এলাকার খসরু চৌধুরীর ছেলে সামি চৌধুরী সহ অজ্ঞাত ৩/৪ জনকে আসামি করে ঘাটাইল থানায় হত্যা মামলা দায়ের করেন।

ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহারুল ইসলাম সরকার জানান, খুনের ঘটনায় জড়িত আসামিদের গ্রেপ্তার করা হবে । এছাড়া যারা সড়কে লাশ রেখে অবরোধ করেছেন তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা চলছে।

বিজ্ঞাপন

নায়েবের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে এলাকাবাসী’র বিক্ষোভ মিছিল

দৈনিক প্রেসনোট
আপডেটঃ ১৩ মার্চ, ২০২৩ | ১২:০২ 14 ভিউ
দৈনিক প্রেসনোট
আপডেটঃ ১৩ মার্চ, ২০২৩ | ১২:০২ 14 ভিউ
Link Copied!

মোঃ মাইনুল ইসলাম

জামালপুর প্রতিনিধি

“হটাও দালাল, বাচাও ভূমি মালিক” এই স্লোগানকে সামনে রেখে জামালপুরের ইসলামপুর উপজেলার চরপুটিমারি ইউনিয়ন উপ-সহকারী ভূমি কর্মকর্তা মমিনুল ইসলামের বিরুদ্ধে প্রকাশিত সংবাদ ও দালালদের অপপ্রচারের প্রতিবাদে উপকার ভোগী সচেতন ভূমি মালিকরা মানববন্ধন ও প্রতিবাদ বিক্ষোভ মিছিল করেছে।

বিজ্ঞাপন

রবিবার (১২মার্চ) সকালে চরপুটিমারি ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে মানববন্ধন করে উপকার ভোগীরা, পরে প্রতিবাদ বিক্ষোভ মিছিল বের করে বেনুয়ারচর বাজার ও প্রধান সড়ক প্রদক্ষিণ করে ভূমি অফিসে এসে শেষ হয়।

এসময় এলাকাবাসীর বক্তব্যে বলেন, চরপুটিমারি ইউনিয়ন ভূমি কর্মকর্তা মমিনুল ইসলাম যোগদান করার পর ভূমি অফিসকে দালাল মুক্ত ঘোষণা করায় দালালরা ক্ষিপ্ত হয়ে নায়েবের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তোলে ঝাড়ু মিছিলসহ নানান অপপ্রচার করেছে।

নায়েবের বিরুদ্ধে অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তারা। এবং অত্র ইউনিয়নের যোগদানের পর ভালো ভূমি সেবা দেওয়ার জন্য ঐ ইউনিয়নের সাধারণ উপকার ভোগীরা, ইউনিয়ন ভূমি কর্মকর্তা মমিনুল ইসলাম’কে ফুলের মাল্য পড়িয়ে সংবর্ধনা দেন।

বিজ্ঞাপন

ভূঞাপুরে আনন্দ টিভি’র পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

দৈনিক প্রেসনোট
আপডেটঃ ১১ মার্চ, ২০২৩ | ৪:২৭ 14 ভিউ
দৈনিক প্রেসনোট
আপডেটঃ ১১ মার্চ, ২০২৩ | ৪:২৭ 14 ভিউ
Link Copied!

কোরবান আলী তালুকদার:

টাঙ্গাইলের ভূঞাপুরে র‌্যালি, কেক কাটা ও আলোচনা সভার মধ্য দিয়ে “আনন্দ টিভির” পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

শনিবার (১১ মার্চ) সকালে ভূঞাপুর প্রেসক্লাবে এ অনুষ্ঠানের আয়োজন করেন “আনন্দ টিভির” টাঙ্গাইল জেলা প্রতিনিধি আল আমিন শোভন। এ উপলক্ষে প্রেসক্লাবের সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি পৌর শহরের উপজেলা চত্বর হয়ে পুনরায় একই স্থানে এসে শেষ হয়। পরে ভূঞাপুর প্রেসক্লাবে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে ভূঞাপুর প্রেসক্লাবের সভাপতি শাহ আলম প্রামাণিকের সভাপতিত্বে ও সাংবাদিক আখতার হোসেন খানের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা মোঃ মাসুদুল হক মাসুদ। বিশেষ অতিথি ছিলেন- সহকারী কমিশনার (ভূমি) তামান্না রহমান জ্যোতি, থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ফরিদুল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার এমএ মজিদ মিয়া, প্রেসক্লাবের উপদেষ্টা বদিউজ্জামান খান প্রমুখ।

আরো উপস্থিত ছিলেন- ভূঞাপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি আসাদুল ইসলাম বাবুল, সহ-সভাপতি সিরাজুল ইসলাম কিসলু, সৈয়দ সরোয়ার সাদী রাজু, সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রাজ্জাক, যুগ্ন সম্পাদক জুলিয়া পারভেজ, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম শাহীন, ডিবিসি টেলিভিশনের টাঙ্গাইল জেলা প্রতিনিধি সোহেল তালুকদার সহ ভূঞাপুর ও ঘাটাইলের বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দরা আনন্দ টিভি’র ৫ বছরের কর্মকান্ড নিয়ে ভূয়সী প্রশংসা ও ভবিষ্যত উজ্জ্বল সাফল্য কামনা করেন।

বিজ্ঞাপন

শিরোনাম:
বিরামপুরে এনজিও ভবন ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন বিআরটিসি বাস নিয়ন্ত্রন হারিয়ে নিহত ২। শাকিবকে ধর্ষণ অভিযোগ থেকে বাঁচাতে দুই সাবেক স্ত্রীর চেষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্ম বার্ষিকীর আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান নায়েবের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে এলাকাবাসী’র বিক্ষোভ মিছিল ভূঞাপুরে আনন্দ টিভি’র পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ঘাটাইলে হত্যাকারীর শাস্তির দাবিতে লাশ নিয়ে সড়ক অবরোধ ঘাটাইলে জমি সংক্রান্ত বিরোধে প্রকাশ্যে হত্যা সিরাজগঞ্জের সলঙ্গায় মাকে পিটিয়ে হত্যা, ছেলে আটক ইসলামি বক্তার জিহ্বা কাটার ঘটনায় আটক ৪ আর্ন্তজাতিক নারী দিবসে ভূঞাপুরে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত গোবিন্দগঞ্জে মোবাইল ব্যাংকিং হ্যাকার সদস্যর মুল হোতা আটক একটি নিখোঁজ সংবাদ দিনাজপুর জেলা আওয়ামীলীগের উপদেষ্টা কমিটির সদস্য হলেন সাবেক পৌর মেয়র লিয়াকত আলী সরকার টুটুল জয়পুরহাটে সেরা শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত। জয়পুরহাটে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদ্বন্ড। উল্লাপাড়ায় নিজ বাড়ি থেকে পুলিশ সদস্যের মরদেহ উদ্ধার কিভাবে ফেসবুকে নিরাপদ থাকবেন? কৃত্রিম বুদ্ধিমত্তা বা Artificial Intelligence কি? ChatGPT কি? ChatGPT কিভাবে কাজ করে ?