সাপাহারে জেলা পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী ইউএনও কে মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সংবর্ধনা

আলোর সন্ধান ডেস্ক
আপডেটঃ ৩ অক্টোবর, ২০২২ | ৭:১২ 151 ভিউ
আলোর সন্ধান ডেস্ক
আপডেটঃ ৩ অক্টোবর, ২০২২ | ৭:১২ 151 ভিউ
Link Copied!

মোসফিকা আক্তার, সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ

 

প্রাথ‌মিক শিক্ষা পদক-২০২২ উপল‌ক্ষে নওগাঁ জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে নির্বাচিত হওয়ায় সাপাহার উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুনকে সাপাহার মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড ও সন্তান কমান্ডের উদ্যোগে সংবর্ধনা দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের অফিস কক্ষে এর সংবর্ধনা অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা কমান্ড ও সন্তান কমান্ডের পক্ষ থেকে নেতৃত্ব দেন সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ওমর আলী মোল্লা এ সময় মুক্তিযোদ্ধা গন ও সন্তানের অনেকে উপস্থিত ছিলেন।
উল্লেখ্য যে, সাপাহার উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অসহায় ছাত্র ছাত্রীদের বই-পুস্তক, খাতা পেন্সিল সহ সার্বিক সহযোগিতা করেন এ উপজেলা নির্বাহী অফিসার। বিভিন্ন প্রতিষ্ঠানে খোঁজখবর নিয়ে বেঞ্চ, চেয়ার, টেবিলের ব্যবস্থা করণসহ নিজ তহবিল হতে বিভিন্ন প্রতিষ্ঠানে আর্থিক সহযোগিতা করেছেন বলে জানা যায়।
এ বিষয় উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুনের সাথে কথা হলে তিনি বলেন ২০২১ সালের এপ্রিল মাসে সাপাহারে যোগদানের পর হতে আমি উপজেলার প্রায় বিদ্যালয়ে উপস্থিত হয়ে খোঁজখবর নিয়েছি এবং আমার সাধ্যমত সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছি আগামীতেও এ ধারা অব্যাহত রাখব বলে আশ্বাস প্রদান করেন।

শেষে বীর মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার ওমর আলী মোল্লা উপজেলা নির্বাহী অফিসার কে নিরন্তর অ‌ভিনন্দন ও শুভকামনা জানিয়েছে।

বিজ্ঞাপন

ট্যাগ:

ঘাটাইলে হত্যাকারীর শাস্তির দাবিতে লাশ নিয়ে সড়ক অবরোধ

দৈনিক প্রেসনোট
আপডেটঃ ৯ মার্চ, ২০২৩ | ৯:৫৯ 16 ভিউ
দৈনিক প্রেসনোট
আপডেটঃ ৯ মার্চ, ২০২৩ | ৯:৫৯ 16 ভিউ
Link Copied!

মোঃ সবুজ সরকার সৌরভ,

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধিঃ
টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার ধলাপাড়ায় জমি সংক্রান্ত জেরে ব্যবসায়ী কূহিনূর মিয়া(৪৫) হত্যা কাণ্ডে জড়িত সামি চৌধুরীকে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে লাশ নিয়ে বিক্ষোভ, সড়ক অবরোধ করেছেন নিহতের স্বজনসহ এলাকাবাসী।

বৃহস্পতিবার (৯ মার্চ ) বিকেলে ধলাপাড়া-ঘাটাইল সড়কের গাঞ্জানা ব্রিজ মোড় এলাকার সড়কে অবস্থান নেন তারা। ঘন্টাব্যাপী স্থানীয় শত শত লোক সড়কে অবস্থানের পর আসামি গ্রেফতারের আশ্বাস দিয়ে সড়ক অবরোধ তুলে নেয়ার অনুরোধ করেন প্রশাসন।

বিজ্ঞাপন

এর আগে জমি সংক্রান্ত বিরোধের জেরে ব্যবসায়ী কহিনূর মিয়াকে পিটিয়ে হত্যার অভিযোগ তুলে পরিবার । গেল বুধবার সন্ধ্যায় উপজেলার উত্তর ধলাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তি ওই গ্রামের মৃত আব্দুল বাছেদের ছেলে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত লাশ দাফন করা হয়নি।

এদিকে ঘটনার পর ওইদিন রাতে নিহতের ছেলে জুয়েল রানা বাদী হয়ে একই এলাকার খসরু চৌধুরীর ছেলে সামি চৌধুরী সহ অজ্ঞাত ৩/৪ জনকে আসামি করে ঘাটাইল থানায় হত্যা মামলা দায়ের করেন।

ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহারুল ইসলাম সরকার জানান, খুনের ঘটনায় জড়িত আসামিদের গ্রেপ্তার করা হবে । এছাড়া যারা সড়কে লাশ রেখে অবরোধ করেছেন তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা চলছে।

বিজ্ঞাপন

ঘাটাইলে জমি সংক্রান্ত বিরোধে প্রকাশ্যে হত্যা

দৈনিক প্রেসনোট
আপডেটঃ ৯ মার্চ, ২০২৩ | ৯:৪৬ 23 ভিউ
দৈনিক প্রেসনোট
আপডেটঃ ৯ মার্চ, ২০২৩ | ৯:৪৬ 23 ভিউ
Link Copied!

মোঃ সবুজ সরকার সৌরভ,

ঘাটাইল(টাঙ্গাইল)প্রতিনিধিঃ
টাঙ্গাইলের ঘাটাইলে জমি সংক্রান্ত বিরোধের জেরে কহিনূর মিয়া (৪৫) নামের এক ব্যবসায়ীকে প্রকাশ্যে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে।০৮ মার্চ (বুধবার) সন্ধ্যায় উপজেলার উত্তর ধলাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তি ওই গ্রামের মৃত আব্দুল বাছেদের ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন ঘাটাইল থানার ওসি আজহারুল ইসলাম সরকার।

বিজ্ঞাপন

নিহতের পরিবার ও স্থানীয়রা জানান, উপজেলার উত্তর ধলাপাড়া গ্রামের সামী চৌধুরীর সঙ্গে কহিনূর মিয়ার জমি নিয়ে বিরোধ ছিল। সন্ধ্যার দিকে একই গ্রামের বাজেয়িদ, তারা মিয়া ও ইসমাইল কহিনূরকে ডেকে বায়েজিদের বাড়িতে নিয়ে য়ায়। সেখানে সামি চৌধুরীসহ তাদের সঙ্গে কহিনূরের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে মারপিটের ঘটনা ঘটে। এতে সে অসুস্থ হয়ে পড়লে স্থানীয়রা তাকে উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায় ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঘাটাইল থানার ওসি আজহারুল ইসলাম সরকার বলেন, জানতে পেরেছি জমি সংক্রান্ত বিষয় নিয়ে প্রতিপক্ষের আঘাতে কহিনূর নামের ওই ব্যক্তি মারা গেছেন। এখন পর্যন্ত কোনো লিখিত অভিযোগ পাইনি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিজ্ঞাপন

শাকিবকে ধর্ষণ অভিযোগ থেকে বাঁচাতে দুই সাবেক স্ত্রীর চেষ্টা

দৈনিক প্রেসনোট
আপডেটঃ ২২ মার্চ, ২০২৩ | ৪:২৭ 16 ভিউ
দৈনিক প্রেসনোট
আপডেটঃ ২২ মার্চ, ২০২৩ | ৪:২৭ 16 ভিউ
Link Copied!

ঢালিউডের কিং শাকিব খান। তার বিরুদ্ধে ওঠা ধর্ষণের অভিযোগ থেকে বাঁচাতে দুই সাবেক স্ত্রী এক হয়ে লড়ছেন। সম্প্রতি শাকিব খানের বিরুদ্ধে অভিযোগ এসেছে তিনি অস্ট্রেলিয়ায় শুটিং করতে গিয়ে এক নারী প্রযোজককে ধর্ষণ করেছেন।

২০১৭ সালের ঘটনা হলেও এটি নিয়ে শোরগোল তৈরি হয়ছে সম্প্রতি। কেননা এই সিনেমার প্রযোজক রহমত উল্লাহ সম্প্রতি দেশে এসে শাকিবের বিরুদ্ধে কতগুলো লিখিত অভিযোগ করেছেন। যার মধ্যে একটি ধর্ষণের অভিযোগ।

আকস্মিকভাবে দেশের শীর্ষ নায়কের বিরুদ্ধে এমন অভিযোগে ভক্তরা অবাক হয়ে যায়। শুধু তা-ই নয়, মিডিয়াতেও কয়েক দিন ধরে আলোচিত বিষয় এটি। রহমত উল্লাহর অভিযোগ, ২০১৭ সালে অস্ট্রেলিয়ায় ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার দৃশ্যধারণের সময় এক নারী সহ-প্রযোজককে ‘ধর্ষণ’ করেন শাকিব খান। এরপর তিনি দেশে পালিয়ে আসেন।

বিজ্ঞাপন

রহমত উল্লাহর এই অভিযোগের পরে শাকিব খান তার সঙ্গে মীমাংসার জন্য ঢাকার একটি রেস্তোরাঁয় বসেন। এই মীমাংসার চেষ্টা করেন অপু বিশ্বাস, যিনি শাকিব খানের প্রথম স্ত্রী।

মিডিয়াপাড়ায় এ খবর বেশ চর্চিত হতে থাকে। অনেকেই অপু বিশ্বাসের উদারতার কথা বলেন। আবার কেউ কেউ অপু বিশ্বাসের এমন উদ্যোগকে সহজভাবে নেননি। তবে শাকিবের সাবেক স্ত্রী অপু বিশ্বাসের এমন পদক্ষেপের পর আরেক সাবেক স্ত্রী বুবলীও পিছিয়ে নেই।

দেখা গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে শবনম ইয়াসমিন বুবলী শাকিবের পক্ষ নিয়ে একের পর এক পোস্ট দিয়ে যাচ্ছেন। শাকিব খানের পক্ষে কতগুলো উপাত্ত প্রকাশ করছেন, যা শাকিবকে ‘ক্লিনচিট’ দিতে সহায়তা করতে পারে। শুধু তা-ই নয়, এমন অনেকগুলো প্রশ্ন তুলে আনছেন বুবলী, যেসব দিয়ে শাকিব খানকে একজন ‘ক্লিন ইমেজের অভিনেতা’ হিসেবেই দেখা যায়।

বিজ্ঞাপন

যে মেয়েকে শাকিব ধর্ষণ করেছেন বলে অভিযোগ উঠেছে, সেই মেয়ে মধ্যরাতে শাকিবের রুমে কী করছিলেন―এমন প্রশ্নও করেন বুবলী। যার অর্থ দাঁড়ায়, যদিও শারীরিক সম্পর্কের মতো বিষয় ঘটে তাহলে সেটা স্বাভাবিক ও সমঝোতার মাধ্যমেই হয়েছে।

অর্থাৎ শাকিবের পক্ষে দাঁড়াতে গিয়ে শাকিবের বিপক্ষে যায় এমন কতগুলো বিষয়ও সহজে মেনে নিচ্ছেন শাকিব খানের সাবেক দুই স্ত্রী। তবে অনেকেই প্রশ্ন রাখছেন, যদি স্বামীর প্রতি এত ভালোবাসা তাহলে শাকিব অপুকে ডিভোর্স করল কেন? আর অপুকে ডিভোর্স করে বুবলীকে বিয়ে করল, তাহলে বুবলীকেও ডিভোর্স করল কেন? এমন মিশ্র প্রতিক্রিয়া এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরছে।

গত বুধবার শিল্পী সমিতির সভাপতি বরাবর লেখা অভিযোগে রহমত উল্লাহ লিখেছেন, ‘তিনি (শাকিব খান) আমাদের একজন নারী সহ-প্রযোজককে কৌশলে ধর্ষণ করেন। নির্যাতিতা নিজেও একজন বাংলাদেশি বংশোদ্ভূত নারী। এ ব্যাপারে অস্ট্রেলিয়া পুলিশের কাছে লিখিত অভিযোগ করেন তিনি। আমি সেই ফৌজদারি অভিযোগের সাক্ষী ছিলাম। এ ঘটনার পর তিনি ও তার পরিবার সামাজিকভাবে যে গ্লানি এবং কুৎসার শিকার হন, তা ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। ধর্ষণের বিচার চাইতে গিয়ে একটা পর্যায়ে তার নিজের ও তার পরিবারের টিকে থাকাটাই অসম্ভব হয়ে পড়ে।’

বিআরটিসি বাস নিয়ন্ত্রন হারিয়ে নিহত ২।

দৈনিক প্রেসনোট
আপডেটঃ ২৪ মার্চ, ২০২৩ | ৬:৪০ 8 ভিউ
দৈনিক প্রেসনোট
আপডেটঃ ২৪ মার্চ, ২০২৩ | ৬:৪০ 8 ভিউ
Link Copied!

মোঃ মিজান হোসেন,বিশেষ প্রতিনিধিঃ

ঝালকাঠির রাজাপুরে বিআরটিসি বাস নিয়ন্ত্রন হারিয়ে বৈদ্যুতিক খুটি ও গাছের সাথে ধাক্কা লেগে খাদে পরে যায় সুপারভাইজারসহ নিহত ২ আহত ১৯।

এতে আধা ঘন্টা যান চলাচল বন্ধ হয়ে যায়।
আজ শুক্রবার সকাল ১০ টার দিকে বরিশাল-পাথরঘাটা আঞ্চলিক মহাসড়কের উপজেলার কানুদাশকাঠি এলাকায় এ ঘটনা ঘটে। তাৎক্ষনিক নিহতদের পরিচয় জানাতে পারেনি পুলিশ। আহতদের পুলিশ ও ফায়ার সার্ভিস উদ্ধার করে ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন। পুলিশ ও আহতরা বাস যাত্রীরা জানান, বরিশাল থেকে যাত্রী নিয়ে পাথরঘাটার উদ্দেশ্যে সকালে যাত্রা শুরু করে। বাস ছাড়ার পর থেকে চালক ও হেলপার সুপরভাইজারদের মধ্যে বাকবিতন্ডা হয়ে কয়েক দফায়। এ কারনে চালক বেপরোয়া গতিতে গাড়িটি চালাচ্ছিলেন। ঘটনাস্থলে বাসটি এলে পথিমধ্যে নিয়ন্ত্রন হারিয়ে বৈদ্যুতিক খুটি ও গাছের সাথে ধাক্কা লেগে দুমড়ে মুচরে খাদে পড়ে যায়। রাজাপুর থানার ওসি পুলক চন্দ্র রায় জানান, ঘটনাস্থলেই সুপার ভাইজার ও এক বাস যাত্রী নিহত হন এবং অন্তত ১০/১৫ জন যাত্রী আহত হন। দুর্ঘটনায় যান চলাচল বন্ধ হলে পুলিশ তাৎক্ষনিক যান চলাচলের ব্যবস্থা করা হয়। মরদেহ উদ্ধার পূর্বক এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

বিজ্ঞাপন

বিরামপুরে এনজিও ভবন ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন

দৈনিক প্রেসনোট
আপডেটঃ ২৫ মার্চ, ২০২৩ | ৭:৪৩ 5 ভিউ
দৈনিক প্রেসনোট
আপডেটঃ ২৫ মার্চ, ২০২৩ | ৭:৪৩ 5 ভিউ
Link Copied!

মোঃ সাইফুল ইসলাম

স্টাফ রিপোর্টার

বিরামপুরে হিউম্যান রিসোর্সেস ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এইচ.আর.ডি.এফ) নামের একটি এনজিও’র অফিস ভাংচুর ও সম্পদ বিক্রির প্রতিবাদে সংস্থার সেক্রেটারীসহ স্থানীয় সদস্যরা শনিবার (২৫ মার্চ) মানববন্ধন করেছে।
শহরের বেলডাঙ্গায় সংস্থার কার্যালয়ের সামনে মানব বন্ধনে সংস্থার সেক্রেটারী বিশ্বনাথ তিগ্যা বলেন, পৌল চারোয়া তিগ্যা ১৯৯১ সালে সংস্থাটি চালু করেন। সেখানে সঞ্চয়, ঋণদান, কমিউিনিটি ডেভেলপমেন্ট ও যুব উন্নয়ন প্রশিক্ষণসহ বিভিন্ন্ ট্রেডে প্রশিক্ষণ দেওয়া হতো। ২০১০ সালে প্রতিষ্ঠাতা মারা গেলে সংস্থার কার্যক্রম বন্ধ হয়ে যায়। সংস্থার তৎকালীন পরিচালক লরেন্স বেক ব্যবস্থাপনা কমিটিকে না জানিয়ে সংস্থার বিভিন্ন সম্পদ বিক্রি করেছেন এবং বর্তমানে বিল্ডিং ভেঙ্গে ফেলছেন। এর প্রতিবাদে সংস্থার সেক্রেটারী থানায় অভিযোগ করেছেন এবং শনিবার মানববন্ধন করেছেন। মানববন্ধনে উপস্থিত ছিলেন, সভাপতি বাদল তিগ্যা, সেক্রেটারী বিশ্বনাথ তিগ্যা, দাতা নিকোলাস মিঞ্জ, কোষাধ্যক্ষ রজন মÐলসহ অন্যান্য সদস্যবৃন্দ।

বিজ্ঞাপন

শিরোনাম:
বিরামপুরে এনজিও ভবন ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন বিআরটিসি বাস নিয়ন্ত্রন হারিয়ে নিহত ২। শাকিবকে ধর্ষণ অভিযোগ থেকে বাঁচাতে দুই সাবেক স্ত্রীর চেষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্ম বার্ষিকীর আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান নায়েবের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে এলাকাবাসী’র বিক্ষোভ মিছিল ভূঞাপুরে আনন্দ টিভি’র পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ঘাটাইলে হত্যাকারীর শাস্তির দাবিতে লাশ নিয়ে সড়ক অবরোধ ঘাটাইলে জমি সংক্রান্ত বিরোধে প্রকাশ্যে হত্যা সিরাজগঞ্জের সলঙ্গায় মাকে পিটিয়ে হত্যা, ছেলে আটক ইসলামি বক্তার জিহ্বা কাটার ঘটনায় আটক ৪ আর্ন্তজাতিক নারী দিবসে ভূঞাপুরে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত গোবিন্দগঞ্জে মোবাইল ব্যাংকিং হ্যাকার সদস্যর মুল হোতা আটক একটি নিখোঁজ সংবাদ দিনাজপুর জেলা আওয়ামীলীগের উপদেষ্টা কমিটির সদস্য হলেন সাবেক পৌর মেয়র লিয়াকত আলী সরকার টুটুল জয়পুরহাটে সেরা শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত। জয়পুরহাটে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদ্বন্ড। উল্লাপাড়ায় নিজ বাড়ি থেকে পুলিশ সদস্যের মরদেহ উদ্ধার কিভাবে ফেসবুকে নিরাপদ থাকবেন? কৃত্রিম বুদ্ধিমত্তা বা Artificial Intelligence কি? ChatGPT কি? ChatGPT কিভাবে কাজ করে ?